ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

এশিয়া কাপে বাংলাদেশের স্বর্ণ

ভোরের মালঞ্চ | অনলাইন ডেস্ক মার্চ ১৯, ২০২৩, ০৩:১৫ পিএম এশিয়া কাপে বাংলাদেশের স্বর্ণ

চাইনিজ তাইপেতে অনুষ্ঠিত এশিয়া কাপ আরচ্যারিতে রিকার্ভ মিশ্র বিভাগে স্বর্ণ জিতেছে বাংলাদেশ। আজ (১৯ মার্চ) কাজাখস্তানের বিপক্ষে ফাইনালে বাংলাদেশ ৫-৩ সেট পয়েন্টে জয়লাভ করেছে। রিকার্ভ মিশ্র ইভেন্টে দিয়া সিদ্দিকী ও হাকিম আহমেদ রুবেল অংশ নিয়েছেন। 

 

আজ ফাইনালে প্রথম সেটে বাংলাদেশ হেরেছিল। সেখানে কাজাখস্তান ৩৮-৩৬ পয়েন্টে জেতে। প্রথম সেট হারলেও পরের দুই সেট বাংলাদেশ জিতেছে যথাক্রমে ৩৫-৩৬ ও ৩৩-৩৭ পয়েন্টে। পরবর্তীতে বাংলাদেশ তিন সেটে ৪-২ পয়েন্টে লিড পায়। শেষ সেটে ৩৯-৩৯ পয়েন্টে ড্র হলে, বাংলাদেশ ৫-৩ সেট পয়েন্টে স্বর্ণ জিতে নেয়। 

 

এদিকে, রিকার্ভ মিশ্রে স্বর্ণে জেতার পর ব্যক্তিগত ব্রোঞ্জ ইভেন্টে হেরেছেন বাংলাদেশের অলিম্পিয়ান আরচ্যার দিয়া সিদ্দিকী। মালয়েশিয়ার মাশায়িক সায়কিরার সঙ্গে তিনি ৬-৪ সেট পয়েন্ট হেরেছেন। প্রথম দুই সেটে দিয়া জেতেন ২৭-২৫, ২৮-২৭ পয়েন্টে। এরপর তিনি তিন সেট হেরে যান। এই তিন সেটে ২৮-১৬, ২৮-২৭, ২৭-২৬ পয়েন্টের ব্যবধানে দিয়াকে হারান মাশায়িক।

 

দিয়া ব্যক্তিগত ইভেন্টে ব্রোঞ্জ না পেলেও, আব্দুল হাকিম রুবেল পদক পেয়েছেন। কাজাখস্তানের আব্দুল্লিন ইলফাতকে ৬-৪ সেট পয়েন্টে হারিয়েছেন। প্রথম সেটে রুবেল ২৬-২৮ পয়েন্টে হারেন। দ্বিতীয় সেট ২৮-২৮ পয়েন্টে ড্র হয়। তৃতীয় ও চতুর্থ সেট জিতেন রুবেল। পঞ্চম সেটে ২৮-২৮ পয়েন্টে ড্র হলে রুবেলের ব্রোঞ্জ নিশ্চিত হয়।

Side banner