ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

আ.লীগ নেতা আবু তাহের মারা গেছেন

ভোরের মালঞ্চ | ফরহাদ হোসেন মার্চ ১৮, ২০২৩, ০৪:২৯ পিএম আ.লীগ নেতা আবু তাহের মারা গেছেন

লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবু তাহের মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শনিবার (১৮ মার্চ) দুপুরে নিজ বাসভবন পিংকি প্লাজায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।


মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর। তিনি স্ত্রী, ৩ ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।


বীর মুক্তিযোদ্ধা তাহের লক্ষ্মীপুর পৌরসভার সাবেক তিন বারের মেয়র ছিলেন। তিনি জেলা আওয়ামী লীগের দুই বারের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। 


বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে তিনি জেলা ছাত্রলীগের দু’বারের আহবায়ক, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক, লক্ষ্মীপুর পৌরসভা আওয়ামী লীগের সভাপতি, সদর থানা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। এছাড়া বিভিন্ন স্কুল, কলেজ, মসজিদ-মাদ্রাসা ও সামাজিক বিভিন্ন প্রতিষ্ঠানের পরিচালনায় জড়িত ছিলেন। 


তাঁর মৃত্যুতে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদ, জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল ও গণ্যমাণ্য ব্যক্তিবর্গ গভীর শোক জানিয়েছেন। 


পারিবারিক সূত্র জানায়, আবু তাহের দীর্ঘদিন ধরে দূরারোগ্য রোগে আক্রান্ত ছিলেন। দেশ-বিদেশে বিভিন্ন হাসপাতালে তিনি চিকিৎসা নিয়েছেন। গত কয়েক মাস ধরে তিনি শয্যাশায়ী হয়ে পড়েন। তিনি মুজিববাদী তাহের হিসেবে পরিচিত ছিলেন। মুক্তিযুদ্ধের সংগঠক হিসেবেও তার পরিচিতি ছিল।


প্রবীণ এই আওয়ামী লীগ নেতার জানাজার নামাজ রবিবার (১৯ মার্চ) সকাল ১১ ঘটিকায় পৌর শহরের আদর্শ সামাদ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে।

তাঁর জানাজায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলসহ অন্যান্যরা উপস্থিত থাকবেন ও মরদেহের প্রতি ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন করবেন। জানাজা শেষে পৌরসভার বাঞ্চানগর এলাকায় তার প্রতিষ্ঠিত মহিউস সুন্নাহ জালালিয়া মাদ্রাসার কবরস্থানে তাঁর মরদেহ রাষ্ট্রীয় মর্যাদায় দাফনের কথা রয়েছে।


তাহেরর মেঝো ছেলে এ কে এম সালাহ্ উদ্দিন টিপু সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা যুবলীগের সাবেক সভাপতি। তার বড় ছেলে এইচএম বিপ্লব জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ছিলেন।

Side banner