ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মুজিববাদী তাহের’র মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

ভোরের মালঞ্চ | ফরহাদ হোসেন মার্চ ১৮, ২০২৩, ০৭:২৬ পিএম মুজিববাদী তাহের’র মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবু তাহেরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শনিবার (১৮ মার্চ) বিবৃতিতে এ শোক জানানো হয়।

 
তিনি মরহুম আবু তাহেরের (মুজিববাদী তাহের) রুহের মাগফিরাত কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।


এছাড়া এই নেতার মৃত্যুতে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগ ৩ দিনের শোক পালন ও দলীয় সকল কার্যক্রম স্থগিত ঘোষনা করেছে। তাছাড়া আগামীকাল ১০ ঘটিকায় মরদেহের প্রতি ফুলের শুভেচ্ছা ও ১১ ঘটিকায় জানাজায় অংশগ্রহন করার নির্দেশ দিয়েছেন দলীয় নেতাকর্মীদের। 


উল্লেখ্য, লক্ষ্মীপুর পৌরসভার সাবেক ৩ বারের মেয়র ও ২ বারের জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু তাহের শনিবার (১৮ মার্চ) দুপুরে নিজ বাসভবন পিংকি প্লাজায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর। তিনি স্ত্রী, ৩ ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 


বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে তিনি জেলা ছাত্রলীগের দু’বারের আহবায়ক, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক, লক্ষ্মীপুর পৌরসভা আওয়ামী লীগের সভাপতি, সদর থানা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। এছাড়া বিভিন্ন স্কুল, কলেজ, মসজিদ-মাদ্রাসা ও সামাজিক বিভিন্ন প্রতিষ্ঠানের পরিচালনায় জড়িত ছিলেন। 


প্রবীণ এই আওয়ামী লীগ নেতার জানাজার নামাজ রবিবার (১৯ মার্চ) সকাল ১১ ঘটিকায় পৌর শহরের আদর্শ সামাদ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে। জানাজা শেষে পৌরসভার বাঞ্চানগর এলাকায় তার প্রতিষ্ঠিত মহিউস সুন্নাহ জালালিয়া মাদ্রাসার কবরস্থানে তাঁর মরদেহ রাষ্ট্রীয় মর্যাদায় দাফনের কথা রয়েছে।


তাহেরর মেঝো ছেলে এ কে এম সালাহ্ উদ্দিন টিপু সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা যুবলীগের সাবেক সভাপতি। তার বড় ছেলে এইচএম বিপ্লব জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ছিলেন।

Side banner