ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

রায়পুরে মেয়রের বিরুদ্ধে চাঁদাবাজির মামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

ভোরের মালঞ্চ | স্টাফ রিপোর্টার এপ্রিল ২৫, ২০২৪, ১১:৩৩ এএম রায়পুরে মেয়রের বিরুদ্ধে চাঁদাবাজির মামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

লক্ষ্মীপুরের রায়পুরে পৌর মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাটকে ষড়যন্ত্রমূলক ভাবে চাঁদাবাজির মামলা দিয়ে ফাঁসানোর অভিযোগ এনে মুক্তিযুদ্ধা ডাঃ মঞ্জুরুল আলমের বিরুদ্ধে ঝাড়ু হাতে বিক্ষোভ মিছিল করেছে পৌর বাসিন্দারা। বুধবার (২৪ এপ্রিল) বিকেল সাড়ে ৫টার দিকে ‘আমরা পৌরবাসি’ ব্যানারে শহরের গাজী শপিং কমপ্লেক্সের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। পরে মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে রায়পুর থানা সংলগ্ন জিরো পয়েন্টে এসে শেষ হয়। বিক্ষোভ মিছিলে মঞ্জরুল আলমের ব্যাঙ্গচিত্র সম্বিলিত নানা প্লে-কার্ড বহন করা হয়। মিছিল শেষে মঞ্জুরুলের কুশপুত্তলিকা দাহ করে বিক্ষুব্ধরা। পরে একই স্থানে বিক্ষোভ সমাবেশ করেন তারা।


এতে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক তানভীর হায়দার চৌধূরী রিংকু, উপজেলা শ্রমিকলীগ নেতা সাবেক যুগ্ম আহ্বায় জিএস আরমান, পৌর কাউন্সিলর মাহবুবুর রহমান রিজভী, রুবেল প্রধানিয়া, পৌর তাঁতী লীগ নেতা নুর উদ্দিন ভাট শিবলুসহ অনেকে।


এসময় বক্তারা, পৌর মেয়র রুবেল ভাটকে ষড়যন্ত্রমূলক ভাবে চাঁদাবাজি মামলায় জড়ানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একই সাথে পাতানো এ মামলা প্রত্যাহারসহ ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহনেরও দাবী জানান বক্তারা।


জানা যায়, গত ২১ এপ্রিল লক্ষ্মীপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রায়পুর আদালতে মুক্তিযোদ্ধা মঞ্জুরুল আলম বাদী হয়ে মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট, পৌরসভার কার্য সহকারী মহিউদ্দিন বিপু, ড্রাইভার মো. সবুজ, সহকারী প্রকৌশলী মো. মাহমুদুন্নবী, মো. আবু তাহের সাগরকে আসামি করে চাঁদাবাজি মামলা দায়ের করেন। এর আগে অনুমোদনহীন নকশায় ‘একতা টাওয়ার’ নামে একটি ভবনের সিঁড়ির কাজ করার অভিযোগে বাধা দেওয়ায় পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের আহত করার অভিযোগ এনে পৌরসভার কার্যসহকারী মো. মহিন উদ্দিন বিপু বাদী হয়ে গত ১২ মার্চ একই আদালতে মঞ্জুরুল আলমের বিরুদ্ধে একটি মামলা করেন। ওই মামলায় মঞ্জুরুল আলম, আমির হোসেন ও সৈয়দ আহম্মদকে আসামি করা হয়। দু’টি মামলাই রায়পুর থানার ওসি (তদন্ত) কে তদন্ত করে প্রতিবেদন দিতে আদালত নির্দেশনা দেন।

 

প্রসঙ্গত, পৌর শহরের থানা সড়কে ‘একতা টাওয়ার’ নামের একটি ভবন নির্মাণ করছেন মুক্তিযোদ্ধা মঞ্জুরুল আলম ও সাবেক পুলিশ কর্মকর্তা সৈয়দ আহম্মদ। রাস্তায় ওই ভবনের কাঁদা পানি ফেলা নিয়ে বিরোধের সূত্রপাত ঘটে। এরপর অনুমোদিত নকশা অনুযায়ী ভবন নির্মাণ করতে পৌরসভা থেকে কয়েকবার তাগিদ দেওয়া হয়। সর্বশেষ গত ৫ মার্চ ভবনের সিঁড়ির পাশে বর্ধিত নির্মাণ কাজ করতে গেলে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা বাধা দেন। এ নিয়ে দু’পক্ষের মধ্যে হট্টগোল হয়। এরপর মামলা, পাল্টা মামলায় পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠছে।

 

রায়পুর থানার ওসি (তদন্ত) সামছুল আরেফিন বলেন, দুটি মামলায় তদন্তাধীন রয়েছে। তদন্ত শেষে এ বিষয়ে  প্রতিবেদন আদালতে উপস্থাপন করা হবে।

Side banner