ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ভূমিকম্প ও অগ্নিকান্ড প্রতিরোধে সচেতনতা লক্ষ্মীপুরে স্কুল শিক্ষার্থীদের নিয়ে ফায়ার ড্রিল মহড়া

ভোরের মালঞ্চ | স্টাফ রিপোর্টার মার্চ ২৩, ২০২৪, ০৪:২৫ পিএম ভূমিকম্প ও অগ্নিকান্ড প্রতিরোধে সচেতনতা লক্ষ্মীপুরে স্কুল শিক্ষার্থীদের নিয়ে ফায়ার ড্রিল মহড়া

লক্ষ্মীপুর কালেক্টরেট স্কুল এন্ড কলেজের উদ্যোগে ফায়ার ড্রিল মহড়া অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে প্রতিষ্ঠানের নিজস্ব মাঠে এই আয়োজন করা হয়। 

 

মহড়া প্রদর্শন করা হয়  ভূমিকম্প হলে কীভাবে নিরাপদে ভবন থেকে নেমে আসতে হয় , ভূমিকম্প পরবর্তী আহতদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা শেষে হাসপাতালে প্রেরণ করতে। এছাড়াও মহড়া আরও প্রদর্শন করা হয় অগ্নিকাণ্ড সংগঠিত হলে, নিরাপত্তা নিশ্চিত করে আগুন নিভাতে হয়। 


অনুষ্ঠানে প্রশিক্ষণ প্রদান করেন লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসে সদস্য রঞ্জিত কুমার সাহা, আবুল হোসেন, মোঃ আল আমিন, মিথুন ঘোষ।


এসময় উপস্থিত ছিলেন কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নির্মলেন্দু সরকার, প্রভাষক আবদুস সাত্তার, আল কিবরিয়া,আমির হোসেন, হাবিবুর রহমান, সহকারী শিক্ষক স্বপ্না রানী শীল, সঞ্জিত কুমার রায়, মল্লিকা সাহা, জাকির হোসেন, রেখা আক্তার, আবদুল্লাহ আল ফারুক, আব্দুল মান্নান, তানজিনা আক্তার, ফাতেমা ফেরদৌসী প্রমুখ, এসময় প্রায়  তিন শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন, অধ্যক্ষ নির্মলেন্দু সরকার বলেনঃ বর্তমান শিক্ষা ব্যবস্থা বাস্তবিক ভিত্তিক হওয়ায়, ফায়ার ড্রিল পাঠ্য বইয়ের অন্তর্ভুক্ত একটি অধ্যায়। আজকে আমরা এটি ফায়ার সার্ভিস কর্মীদের সহায়তা শিক্ষার্থীদের বাস্তবিক প্রর্দশন করতে সক্ষম হয়েছি।


এসময় শিক্ষার্থীরা এমন জীবন ঘনিষ্ঠ শিক্ষা অর্জন করতে পারায় আনন্দ প্রকাশ করেন।

Side banner