ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ব্যতিক্রম উদ্যোগে সৌহার্দ্য ও সম্প্রীতির ঈদ উদযাপন আলীপুরবাসীর

ভোরের মালঞ্চ | ফরহাদ হোসেন এপ্রিল ১১, ২০২৪, ০৮:১৫ পিএম ব্যতিক্রম উদ্যোগে সৌহার্দ্য ও সম্প্রীতির ঈদ উদযাপন আলীপুরবাসীর

লক্ষ্মীপুরে একটি ঈদগাহে একই ডিজাইনের পোষাক পরে নামাজ আদায়ে সৌহার্দ্য ও সম্প্রীতির অনুপম দৃষ্টান্ত স্থাপন করেছে মুসুল্লিরা। নিজ পচন্দের নয় এদিন স্থানীয় যুবকদের দেওয়া উপহারের পাঞ্জাবি পরেছেন ধনী-গরিব ও সাদা-কালো সকলেই।  ব্যতিক্রমী এ উদ্যোগে জেলাজুড়ে প্রশংসায় ভাসছেন তারা। 

 

বৃহস্পতিবার (১১ এপ্রিল) সদর উপজেলার ২ নং দক্ষিণ হামছাদী ইউনিয়নের ৭ নং ওয়ার্ডস্থ আলীপুর ঈদগাহ ময়দানে এমন চিত্র দেখা যায়। ভিন্নধর্মী এ আয়োজনটি করেন, স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন 'সমাজ কল্যাণ পরিষদ।' যারা আলীপুর, হাসনাবাদ ও হেতিমপুরের দক্ষিণ পূর্ব অঞ্চলের মানুষের কল্যাণে নিরলস কাজ করে যাচ্ছেন। 

 

স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা বলেন, ঈদ আনন্দ সমানভাবে উপভোগ করতে আমাদের এ উদ্যোগ। আমরা নিজেদের অর্থায়নে সমাজের ২৫০ জন শিশু-বৃদ্ধ ও তরুণদের পাঞ্জাবি উপহার দিয়েছি। একই রং ও ডিজাইনের এসব পাঞ্জাবি পরে সব ভেদাভেদ ভুলে সকলে ঈদগাহে আসেন। ধনী-গরিব, শিক্ষিত ও অশিক্ষিত সব শ্রেণির মানুষ নামাজ আদায় এবং পরবর্তীতে কোলাকুলি করেন। সামাজিক মিলনমেলার এ আয়োজনের মূল লক্ষ্য ছিল সকলের মধ্যে সৌহার্দ্য ও ঐক্য বৃদ্ধি করা। 


আরও বলেন, সমাজ কল্যাণ পরিষদটি যাত্রা শুরুর পর থেকে বিভিন্ন সামাজিক কাজ করে আসছে। এরমধ্যে মাদক, সন্ত্রাসমুক্ত ও আলোকিত সমাজ গঠনের উদ্যোগগুলো বেশ প্রশংসনীয়। এছাড়া অসহায়দের চিকিৎসা-খাদ্য ও মেধাবী শিক্ষার্থীরা শিক্ষা সহায়তা করে যাচ্ছি। সর্বপুরী একটি আদর্শ সমাজ গঠনে পরিষদের পক্ষ থেকে জনকল্যাণমুখী নানা কাজ করছি। 

 

মুরুব্বিরা বলছেন, ঈদের দিনে ব্যতিক্রম এঘটনার সাক্ষী হতে পেরে আনন্দিত তারা। সৌহার্দ্য ও সম্প্রীতির অনুপম দৃষ্টান্ত হয়ে থাকবে যুব সমাজ তথা সমাজ কল্যাণ পরিষদের আজকের আয়োজন। ভেদাভেদ ভুলে ধনী-গরিব, ছোট-বড় সকল শ্রেণি-পেশার মানুষ পরিষদের দেওয়া এক রং ও ডিজাইনের পাঞ্জাবি পরেছেন। তাদের আগমনে ঈদগাহ ময়দান হয়ে ওঠে এক অনন্য সামাজিক মিলনমেলায়। 

Side banner