ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

লক্ষ্মীপুরে আধিপত্য বিস্তার নিয়ে হামলা-গুলি, হাসপাতালে ৪ ছাত্রলীগ কর্মী

ভোরের মালঞ্চ | স্টাফ রিপোর্টার এপ্রিল ১৩, ২০২৪, ১০:৩৮ এএম লক্ষ্মীপুরে আধিপত্য বিস্তার নিয়ে হামলা-গুলি, হাসপাতালে ৪ ছাত্রলীগ কর্মী

লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জের পাঁচপাড়া এলাকায় চার ছাত্রলীগ কর্মীকে গুলি ও কুপিয়ে আহত করেছে সন্ত্রাসীরা। শুক্রবার দিবাগত রাত আড়াইটার দিকে চন্দ্রগঞ্জের পাঁচপাড়ার যদিরপুকুর পাড় এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর হওয়ায় তাঁদের উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়েছে।

 

আহতেরা হলেন, এম সজিব, সাইফুল পাটোয়ারী, সাইফুল ইসলাম জয় ও রাফি। এরমধ্যে রাফিকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। বাকিদের ঢাকায় পাঠানো হয়েছে।

 

এম সজিব চন্দ্রগঞ্জ কফিল উদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সভাপতি প্রার্থী। অন্যরা ছাত্রলীগ কর্মী। এরা সকলেই বর্তমান চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান মাসুদের অনুসারী হিসেবে পরিচিত।

 

জানা গেছে, চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান মাসুদ ও স্বেচ্ছাসেবক লীগ সভাপতি কাজী বাবলুর সমর্থকদের মধ্যে দীর্ঘদিন আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলছে। এই বিরোধকে কেন্দ্র করে এ ঘটনা ঘটতে পারে।

 

চন্দ্রগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মফিজ উদ্দিন ও চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান মাসুদ হামলার বিষয়টি নিশ্চিত করেন।

 

পুলিশ ও নেতা-কর্মীরা জানান, চন্দ্রগঞ্জের পাঁচপাড়া যদিরপুকুরপাড় এলাকায় আহত চার ছাত্রলীগ কর্মী আড্ডা দিচ্ছিলেন। রাত আড়াইটার দিকে তাঁদের ওপর অতর্কিত হামলা ও এলোপাথাড়ি গুলি চালানো হয়। পরে তাঁদের উদ্ধার করে প্রথমে সদর হাসপাতালে ও পরে তিনজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তিনজনের অবস্থায় আশংকাজনক বলে জানিয়েছেন সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক। আহতদের শরীরে গুলি ও কোপানোর চিহ্ন রয়েছে।

 

চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান মাসুদ বলেন, ‘দীর্ঘদিন থেকে চন্দ্রগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি কাজী বাবলুর সঙ্গে আমার বিরোধ দেখা দেয়। এর জেরেই আমার লোকজনের ওপর হামলার ঘটনা ঘটেছে। এই হামলার সঙ্গে কাজী বাবলু ও তাঁর সমর্থকেরা জড়িত রয়েছে। এ ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করি।’

 

তবে অভিযোগ অস্বীকার করেছেন চন্দ্রগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি কাজী বাবলু। তিনি জানান, এ ঘটনার সঙ্গে তিনি বা তাঁর কোনো সমর্থক জড়িত নয়। মাসুদের অভ্যন্তরীণ কোন্দলের কারণে এই ঘটনা ঘটেছে।

 

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদ হোসেন বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলছে।

Side banner