ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

দখলকৃত জমি ছেড়ে দিতে বলায় দুই সহোদরকে পিটিয়ে আহত

ভোরের মালঞ্চ | সংবাদদাতা এপ্রিল ১৩, ২০২৪, ০১:৫৯ পিএম দখলকৃত জমি ছেড়ে দিতে বলায় দুই সহোদরকে পিটিয়ে আহত

লক্ষ্মীপুরের রামগঞ্জে জোরপূর্বক দখলকৃত জমি ছেড়ে দিতে বলায় হুমায়ুন কবীর ও রুহুল আমিন নামে দুই সহোদরকে মারধর করা হয়েছে। উপজেলার নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের সদস্য নুরুল আমিন ও তার ভাই সেফায়েত উল্যাহর বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে। 

 

শনিবার (১৩ এপ্রিল) সকাল ১০ টার দিকে নোয়াগাঁও ইউনিয়নের আশারকোটা গ্রামের উত্তর পাটওয়ারী বাড়ির সামনে এ ঘটনা ঘটে। আহত হুমায়ুন কবীর ও রুহুল আমিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

 

আহত হুমায়ুন কবির ও রুহুল আমিন আশারকোটা গ্রামের উত্তর পাটওয়ারী বাড়ির মৃত অজি উল্যাহর ছেলে।

 

অভিযুক্ত ইউপি সদস্য নুরুল আমিন ও সেফায়েত উল্যাহ একই বাড়ির মৃত সিদ্দিক উল্যাহর ছেলে। 
 
আহতদের সঙ্গে কথা বলে জানা যায়, হুমায়ুনদের জমি দীর্ঘদিন ধরে সেফায়েত দখল করে দোকানঘর পরিচালনা করে আসছে। শনিবার সকাল ৯ টার দিকে হুমায়ুন বাড়ি থেকে বের হয়ে সেফায়েতকে জমিটি ছেড়ে দিতে বলে। এরপর বাড়ি ফেরার সময় সকাল ১০ টার দিকে সেফায়েত তাকে লাঠি দিয়ে পেটাতে থাকে। বাধা দিতে গেলে হুমায়ুনের ভাই রুহুল আমিনকেও লাঠি দিয়ে বেধড়ক পেটায় সেফায়েত। ঘটনার সময় সেফায়েতের ভাই ইউপি সদস্য নুরুল আমিন ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। কিন্তু ভাইকে না থামিয়ে তিনি হুমায়ুন কবীরকে সরিয়ে দেন। এতে সেফায়েত লাঠি দিয়ে রুহুল আমিনের শরীরের বিভিন্ন অংশে আঘাত করে। 

 

ভুক্তভোগী হুমায়ুন কবির বলেন, জমিটা আমাদের পৈতৃক সম্পত্তি। সেফায়েত জোরপূর্বক দখল করে দোকানঘর নির্মাণ করে। জমিটি ছেড়ে দিতে বলায় সেফায়েত ও তার ভাই নুরুল আমিন আমাদের ওপর হামলা করে। আমাদেরকে পিটিয়ে আহত করে। ইউপি সদস্য আমাকে জোরপূর্বক দোকানে ঢুকিয়ে দিয়ে বলে দোকানদারী করতে। আমি সুষ্ঠু বিচার দাবি করছি। 

 

ভুক্তভোগী রুহুল আমিন বলেন, হুমায়ুনের জমি সেফায়েত দখল করে রেখেছে। ওই জমি ছেড়ে দিতে বললেই সেফায়েত ও নুরুল আমিন আমাদের মারধর করে জখম করেছে।  

 

অভিযুক্ত সেফায়েত উল্যাহ বলেন, জমিটি আমার স্ত্রীর। এ জমি নিয়ে বিরোধ রয়েছে। হুমায়ুন সকালে ২৪ ঘন্টার মধ্যে দোকান খালি করে জমি ছেড়ে দিতে বলে। এনিয়ে কথাকাটাকাটির একপর্যায়ে আমি লাঠি দিয়ে একটি বাড়ি দিয়েছি। দোকান ছেড়ে দিতে বলায় রুহুল আমিনকে দোকানদারী করতে বলে আমার ভাই নুরুল আমিন। এখন তারা আমাদের বিরুদ্ধে থানায় অভিযোগ দিয়েছেন। 

 

ইউপি সদস্য নুরুল আমিন বলেন, মারধর নয়, কথা-কাটাকাটি হয়েছে। এরমধ্যে কেউ কাউকে কিল-ঘুষি মেরেছে কি না আমি দেখিনি। আমার ভাইয়ের সঙ্গে তাদের জমি নিয়ে বিরোধ রয়েছে। ঘটনার সময় তারা আমার ভাইকে হুমকি ধমকি দেয়। আমি মানাতে গেলেও কেউই কথা শুনেনি। 

 

এ ব্যাপারে রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ভুক্তভোগীদেরকে লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Side banner