ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

নানা আয়োজনের লক্ষ্মীপুরে নববর্ষ উদযাপন

ভোরের মালঞ্চ | স্টাফ রিপোর্টার এপ্রিল ১৪, ২০২৪, ০৯:৫৮ পিএম নানা আয়োজনের লক্ষ্মীপুরে নববর্ষ উদযাপন

নানা আয়োজনের মধ্য দিয়ে লক্ষ্মীপুরে উদ্যাপিত হচ্ছে বাঙ্গালীর প্রাণের উৎসব পহেলা বৈশাখ। রবিবার (১৪ এপ্রিল) সকালে জেলা প্রশাসনের আয়োজনে  উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। পরে শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়।


এসময় শোভাযাত্রাটি বাংলার ঐতিহ্যবাহী লাঠি খেলা, পালকি, বর-কনে, রাজা-সেপাই সাজে সজ্জিত ছিলো। এ ছাড়া বহন করা হয় বিভিন্ন ধরনের প্রতিকী শিল্পকর্ম, বাঙ্গালী সংস্কৃতির পরিচয়বাহী নানা প্রতিকী উপকরণ, রংবেরংয়ের মুখোশ ও নানা প্রাণীর প্রতিকৃতি।


শোভাযাত্রা শেষে জেলা কালেক্টোর ভবনের সামনে গিয়ে আনুষ্ঠানিক ভাবে বেলুন উড়িয়ে ৩ দিন ব্যাপী বৈশাখী মেলার উদ্বোধন করেন লক্ষ্মীপুরের জেলা প্রশাসক সুরাইয়া জাহান।

 

এ সময় উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগ সভাপতি গোলাম ফারুক পিংকু, লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক এড. নুর উদ্দিন চৌধুরী নয়ন, পুলিশ সুপার তারেক বিন রশিদ, পৌর মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভুঁইয়াসহ অনেকে । এসময় নববর্ষ উপলক্ষ্যে আয়োজিত মেলার বিভিন্ন ষ্টল ঘুরে দেখেন অতিথিগন ।

Side banner