ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ঈদে সৌদি আরবে কনসার্ট

ভোরের মালঞ্চ | আন্তর্জাতিক ডেস্ক এপ্রিল ১০, ২০২৪, ১০:১৫ পিএম ঈদে সৌদি আরবে কনসার্ট

সৌদি আরবে চলছে সাংস্কৃতি সংস্কার। এরই ধারাবাহিকতায় ঈদ উপলক্ষে সেখানে আট কনসার্টে গাইবেন সৌদি আরব ও মিশরের জনপ্রিয় সংগীতশিল্পীরা।

 

সৌদি আরবে ঈদের কনসার্টে থাকছেন- মিসরের গায়ক তামির আশুর, সৌদি–ইরাকি গায়ক মাজিদ আর মুহাদ্দিস থেকে সৌদি গায়ক আবাদি আল জোহার, গায়িকা জেনা ইমাদ।

 

বুধবার ঈদুল ফিতর উদযাপন করছে মুসলিম সংখ্যাগরিষ্ট দেশটির মানুষ। ঈদের ছুটির মধ্যে কনসার্ট, মঞ্চনাটকের পাশাপাশি আতশবাজির ব্যবস্থাও করেছে সৌদি সরকার।

 

শিল্পীরা কবে, কোথায় গাইবেন তার তালিকা প্রকাশ করেছে জেনারেল এন্টারটেইনমেন্ট অথরিটি। দেশটির বিনোদন অঙ্গনের দেখভালের জন্য ২০১৬ সালে এটি প্রতিষ্ঠিত হয়েছে।

 

 

ইয়ানবু শহরে রোমান থিয়েটারে গাইবেন মিসরীয় গায়িকা মাই ফারুক ও গায়ক নাওয়াফ আল জাবার্তি।

 

এবারই প্রথম নয়, গত বছর ঈদেও জমকালো গানের আয়োজন ছিল। সৌদি আরবের বাইরের শিল্পীদের উড়িয়ে আনা হয়েছিল। এবারও তেমনই আয়োজন থাকছে।

 

‘আপনার ঈদ পরিবার ও প্রিয়জনের সঙ্গে কাটুক’ স্লোগানে ঈদ উদযাপন করছে জেনারেল এন্টারটেইনমেন্ট অথরিটি। ছুটির মধ্যে সৌদি আরবজুড়ে আতশবাজি, কনসার্ট, মঞ্চের পরিবেশনাসহ নানা চিত্তবিনোদনের ব্যবস্থা রেখেছে সৌদি সরকার।

 

ঈদে দেশটির বিভিন্ন শহরে আটটি কনসার্ট রয়েছে। এর মধ্যে জেদ্দার হিলটন হোটেলে গাইবেন মাজিদ আর মুহাদ্দিস। রিয়াদে গাইবেন আবাদি আল জোহর, জেনা এমাদ ও আবদুল্লাহ আল মুস্তারিখ। দাম্মামে গাইবেন জনপ্রিয় সৌদি গায়িকা মোদি আল শামরানি। ইয়ানবু শহরে রোমান থিয়েটারে গাইবেন মিসরীয় গায়িকা মাই ফারুক ও গায়ক নাওয়াফ আল জাবার্তি। সঙ্গে মিয়ামি ব্যান্ডও থাকবে।

 

রিয়াদে গাইবেন আবাদি আল জোহর, জেনা এমাদ ও আবদুল্লাহ আল মুস্তারিখ। ঈদ উৎসবে ‘রেড বক্স’সহ তিনটি মঞ্চনাটকও প্রদর্শিত হবে। কনসার্ট ও মঞ্চনাটকের জন্য টিকেট কিনতে হবে; ইতিমধ্যে টিকিট বিক্রিও শুরু হয়েছে। এর বাইরে ঈদের দিন থেকে জেদ্দা, রিয়াদ, মদিনা, খোবারসহ দেশটির ১৩টি শহরের নির্দিষ্ট ভেন্যুতে আতশবাজি থাকছে।

 

 

এদিকে সৌদি আরবের শীর্ষ ধর্মীয় নেতা গ্র্যান্ড মুফতি শেখ আব্দুল আজিজ আল আল-শেখ সিনেমা ও গানের কনসার্টকে ক্ষতিকর ও তা মানুষের মনকে কলুষিত করে বলে মন্তব্য করেছেন। তিনি এমন সময় এই মন্তব্য করলেন যখন রক্ষণশীল দেশটিতে সাংস্কৃতিক সংস্কার আনার চেষ্টা করছে সরকার। ফলে সংস্কারের বিষয়টি আরও জটিল হয়ে পড়তে পারে।

Side banner