ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

চালু হলো আইডিয়া প্রকল্পের স্টার্টআপ স্কুট ইবাইক

ভোরের মালঞ্চ | অনলাইন ডেস্ক নভেম্বর ২৬, ২০২৩, ০৩:৫৬ পিএম চালু হলো আইডিয়া প্রকল্পের স্টার্টআপ স্কুট ইবাইক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বিসিসির অধীনে আইডিয়া প্রকল্পের পোর্টফোলিও স্টার্টআপ স্কুট লিমিটেড সিলেটে তাদের কার্যক্রম শুরু করেছে। 

 

শনিবার (২৫ নভেম্বর) সিলেটের চৌহাট্টা পয়েন্টে স্কুটের স্টেশন উদ্বোধন করেন সিলেট বিভাগীয় কমিশনার ও অতিরিক্ত সচিব আবু আহমদ ছিদ্দীকী। 

 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্কুট লিমিটেডের চেয়ারম্যান কাজী মাসুদ আহাম্মেদ এবং প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক কাজী রিদওয়ান আহমেদ প্রমুখ।

 

সিলেট বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী বলেন, ডিজিটাল বাংলাদেশ তৈরির লক্ষ্যে স্কুট এক অনন্য সেবা। ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তরুণ উদ্যোক্তাদের এগিয়ে আসতে হবে। তরুণদের শুধু চাকরির পেছনে না ঘুরে উদ্যোক্তা হতে হবে।

 

স্কুট এর ব্যবস্থাপনা পরিচালক কাজী রিদওয়ান আহমেদ বলেন, মানুষের দৈনন্দিন যাতায়াতের পদ্ধতিকে অধিকতর সহজ, সাশ্রয়ী ও নিরাপদ করতে স্কুট এর কার্যক্রম আরও প্রসারিত করা হচ্ছে। 

 

স্কুট লিমিটেড দেশের সর্বপ্রথম পরিবেশ বান্ধব ই-বাইক শেয়ারিং কোম্পানি হিসেবে উল্লেখ করে তিনি বলেন, বর্তমানে বাংলাদেশে খুলনা, রাজশাহী ও সিলেটে স্কুটের কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। প্রতি মিনিট দুই টাকায় স্কুটের বাইক ভাড়া নেওয়া যাবে এবং সর্ব প্রথম ২০ টাকা দিয়ে রেজিস্ট্রেশন করে এই সার্ভিস গ্রহণ করা যাবে। প্রাথমিকভাবে সিলেট নগরীর চৌহাট্টা পয়েন্টে এই সার্ভিস পাওয়া গেলেও পরবর্তীতে সিলেটে আরও বেশ কয়েকটি স্টেশন চালু হবে।

Side banner